সংবাদ শিরোনাম
ব্রাহ্মণবাড়িয়া পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষা সপ্তাহ’র উদ্বোধন ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী মোকতাদির চৌধুরী এমপি কমলগঞ্জে শমশেরনগরে রেলপথ ঘেষে জমে উঠে অবৈধ পশুর হাট; দুর্ঘটনার আশঙ্কা নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি ডেঙ্গু ঠেকাতে সোমবার থেকে মাঠে নামছে ডিএনসিসি অবৈধভাবে ভারতে গিয়ে আটকে পড়া ১৩ বাংলাদেশী দেশে ফিরেছেন শেষ হলো সাহিত্য একাডেমির ৭ দিনব্যাপী “বৈশাখী উৎসব।। সচিব খলিল আহমদকে বৈশাখী উৎসব সম্মাননা প্রদান সরাইলে উপজেলা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনপির প্রার্থী তপু লস্কর নবীনগরে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে একজন নিহত ও আহত-৩।। আটক-৪ কমলগঞ্জে নিরাপদ সড়ক চাই’র আইডি কার্ড বিতরণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত

বিভিন্ন ধর্মের ধর্মীয় কণ্ঠে “ধর্মে ধর্মে সম্প্রীতি” শীর্ষক আলোচনা সভা ও সাম্প্রদায়িকতা বিরোধী কবিতা পাঠ অনুষ্ঠিত

বিভিন্ন ধর্মের ধর্মীয় কণ্ঠে “ধর্মে ধর্মে সম্প্রীতি” শীর্ষক আলোচনা সভা ও সাম্প্রদায়িকতা বিরোধী কবিতা পাঠ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার//সময়নিউজবিডি
কুমিল্লায় পবিত্র কোরাআন শরিফ অবমাননার ঘটনাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মের মন্দির-পূঁজামণ্ডপ ও বাড়িঘরে হামলা-অগ্নিসংযোগ-সহিংসতার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষে বিভিন্ন ধর্মের ধর্মীয় পণ্ডিতদের মুখে নিজেদের ধর্মগ্রন্থের আলোকে সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা নিয়ে “ধর্মে ধর্মে সম্প্রীতি” শীর্ষক এক আলোচনা সভা ও সাম্প্রদায়িকতা বিরোধী কবিতা পাঠ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২২ অক্টোবর) সকাল ১১ টায় স্থানীয় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা মঞ্চে ব্রাহ্মণবাড়িয়া বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজের আয়োজনে এ কবিতা পাঠ অনুষ্ঠিত হয়।
ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাবেদ রহিম বিজন এর সভাপতিত্বে অনুষ্ঠানে নিজ নিজ ধর্মগ্রন্থের আলোকে সাম্প্রদায়িক সম্প্রীতি বিষয়ে বক্তব্য তুলে ধরেন জাতীয় ওলামা পরিষদের ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি মাওলানা ক্বারী মোঃ আনিছুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া কাল ভৈরব মন্দিরের পুরোহিত নারায়ণ চক্রবর্তী ও ব্রাহ্মণবাড়িয়া ব্যাপিস্ট চার্চ এর কার্যকরী সভ্য টমাস তুহিন দাস।
বিক্ষুব্ধ সংস্কৃতি সমাজের আহ্বায়ক মনিরুল ইসলাম শ্রাবণ এর পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান সমন্বয়ক শামীম আহমেদ, স্বরচিত কবিতা পাঠ করেন কবি ও কথাসাহিত্যিক আমির হোসেন, একক কবিতা আবৃত্তি করেন বাচিকশিল্পী বাছির দুলাল, সোনালী সকাল সংগঠনের সদস্য তাবাচ্ছুম মৃধা, দলীয় আবৃত্তি করেন তিতাস আবৃত্তি সংগঠনের সদস্যবৃন্দ।
সভায় প্রত্যেক ধর্মের ধর্মীয় গুরুগণ নিজ নিজ ধর্মগ্রন্থের আলোকে সম্প্রীতির বার্তা তুলে ধরেন। তারা বলেন, মানবতার বৃহৎ কল্যাণের জন্যই প্রত্যেক ধর্মের সৃষ্টি। প্রত্যেক ধর্মই তার নিজ নিজ অনুসারীদের নিজ ধর্ম পালনের জন্য যেমন উৎসাহিত করে, তেমনি ভাবে ভিন্ন ধমার্লম্বীদের প্রতি হিংসা-বিদ্বেষ পোষণ করতে নিষেধ করেন। বক্তাগণ আরো বলেন, কোনো ব্যক্তির ব্যক্তিগত দোষ-ত্রুটির দায় তার ধর্ম বা তার সম্প্রদায় নিতে পারে না। এসব কারণে সামাজিক ভাবে বিশৃঙ্খলা তৈরি করা উচিত নয়। ধর্মে ধর্মে এর কঠোর নিষেধ রয়েছে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় দেশের সকল জনগণের প্রতি উদাত্ব আহ্বান জানান।
অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ এর সাংগঠনিক সম্পাদক (সিলেট অঞ্চল) মনির হোসেন, জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক নিহার রঞ্জন সরকার, সাহিত্য একাডেমির সাধারণ সম্পাদক নুরুল আমিন, “বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট” ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সাধারণ সম্পাদক মমিনুল আলম বাবু, উদিচীর জেলা শাখার সহ-সভাপতি ফারুক আহমেদ ভুইয়া, সাধারণ সম্পাদক ফেরদৌসুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া সাংবাদিক ইউনিয়নের সদস্য ফরহাদুল ইসলাম পারভেজ, কবি ও গীতিকার এম এ হানিফ, নদী নিরাপত্তার সামাজিক সংগঠন নোঙ্গর এর সাধারণ সম্পাদক খালেদা মুন্নী, কবি ও গীতিকার গাজী তানভীর আহমেদ, কবির কলমের সাধারণ সম্পাদক কবি হুমায়ুন কবির।
অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়া বিভিন্ন ইলেক্ট্রনিকস ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ইনাম/সময়নিউজবিডি টুয়েন্টিফোর।

সংবাদটি পছন্দ হলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Somoynewsbd24.Com